৩৫টা সিনেমা করেও কোনও দিন প্রেমের প্রস্তাব দেননি প্রসেনজিৎ, আক্ষেপ রচনা ব্যানার্জি

রচনা ব্যানার্জি 'বুম্বাদা'র সঙ্গে মোট ৩৫টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাও আবার পার্শ্বচরিত্রে নয়, মুখ্য চরিত্রে একদম নায়িকারূপে।

বিনোদন জগতের ‘দিদি’ রচনা ব্যানার্জি (Rachana Banerjee) সর্বত্র পরিচিত। বাংলার বাইরে অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রিতেও তিনি পরিচিতি লাভ করেছেন। একাধিক সিনেমায় তিনি মুখ্য ভূমিকায় থেকেছেন। একাধিক প্রথম সারির অভিনেতার বিপরীতে তিনি নায়িকারূপে কাজ করেছেন। তাঁর বিপরীতে নায়করূপে থেকেছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), প্রসেনজিৎ চ্যাটার্জি (Prasenjit Chatterjee) ও যীশু সেনগুপ্তের (Jishu Sengupta) মতো খ্যাতনামা অভিনেতারা।

রচনা ব্যানার্জি ‘বুম্বাদা’র সঙ্গে মোট ৩৫টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাও আবার পার্শ্বচরিত্রে নয়, মুখ্য চরিত্রে একদম নায়িকারূপে। তিনি বর্তমানে জি বাংলা চ্যানেলের (Zee Bangla) ‘দিদি নং ওয়ান’ (Didi No. 1) শোয়ের সঞ্চালিকা। প্রায়শই তাঁর শোয়ের ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যায়। সব ক্লিপেই রচনা ব্যানার্জির উপস্থিতি দেখতে পাওয়া যায়। আবার রচনা ব্যানার্জির একটি ভিডিও ক্লিপ ভাইরাল হল। তবে সেটি অভিনেত্রীর শোয়ের নয়। ভিডিও ক্লিপটি মূলত শাশ্বত চট্টোপাধ্যায়ের শোয়ের।

২০১৭ সালে ৯ই ফেব্রুয়ারি তারিখে জি বাংলা চ্যানেলে শাশ্বত চট্টোপাধ্যায়ের একটি শো শুরু হয়েছিল, নাম ছিল ‘অপুর সংসার’ (Apur Sangsar)। এটি মূলত টক শো ছিল। এই টক শোয়েতে ভিন্ন ভিন্ন সময়ে নানান টলিউড অভিনেতা-অভিনেত্রীদের দেখা যেত। এই শোয়েতেই একবার হাজির হয়েছিলেন জনপ্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জি। তখনই তিনি ফাঁস করেছিলেন মনের এমন এক কথা, যা শুনে উপস্থিত সঞ্চালক সহ দর্শকরা সবাই অবাক হয়ে গেছিলেন।

অতীতের পাতা ঘাঁটতে গিয়ে নানান ধরণের কথা তুলে ধরেছিলেন অভিনেত্রী। বিভিন্ন কথার মাঝে প্রসেনজিৎ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, “আমি বুম্বাদার সঙ্গে মোট ৩৫টি সিনেমায় অভিনয় করেছি। কিন্তু একবারের জন্যেও আমার প্রেমে পড়ল না! রচনা বেশ রোম্যান্টিক মানুষ, দেখতেও সুন্দর, এমনটাই ভাবতেই পারতো! একটু প্রেম করতে পারতো বা প্রেমের কথা বলতে পারতো! কিন্তু কোথায় আর কী ঘটল? সারা জীবন চলচ্চিত্রের নায়ক ও নায়িকা হয়েই থেকে যেতে হল”। উল্লেখ্য, এই সমস্ত কথাই রচনা ব্যানার্জি মজার ছলে বলেছিলেন।